Jio Broadband

Jio Broadband – এবার যৌথ উদ্যোগ হতে চলেছে জিও এবং লাক্সেমবার্গ-ভিত্তিক এসইএস-এর সাথে, জানুন বিস্তারিত।

জিও গ্রাহকদের জন্য আসলো খুশির খবর। যা ফিরিয়ে দিতে চলেছে জিও গ্রাহকদের মুখের হাসি (Jio Broadband)। কি এই খুশির খবর কি এমন হতে চলেছে? সম্পূর্ণ খুঁটি নাটি তথ্য নিয়ে আমরা প্রকাশ করছি এই প্রতিবেদন। তাহলে চলুন আর দেরি না করে জেনে নেওয়া যাক কি এই খুশির খবর।

সম্প্রতি এই বিষয় নিয়ে বিশেষজ্ঞরা বলছেন যে গ্রাহকরা এবার অর্ধেক দামে ব্যাবহার করতে পারবেন ইন্টারনেট পরিষেবা। যা কিন্তু একেবারেই মন্দ না (Jio Broadband)। কিন্তু কিভাবে অর্ধেক দামে ব্যাবহার করা যাবে জিওর ইন্টারনেট পরিষেবা সেই সম্পর্কে আমরা আপনাদের বলে রাখি যে জিওর তরফ থেকে কিন্তু জানানো হয়নি যে তারা অর্ধেক দামে গ্রাহকদের ইন্টারনেট পরিষেবা দিতে পারবে। এই দাবিটা করছেন বিশেষজ্ঞরা।

ডিজিটাল পরিষেবা সংস্থা জিও প্ল্যাটফর্ম সোমবার ভারতে উপগ্রহ-ভিত্তিক ব্রডব্যান্ড পরিষেবা সরবরাহ করার জন্য লাক্সেমবার্গ-ভিত্তিক এসইএস-এর সাথে একটি যৌথ উদ্যোগ ঘোষণা করেছে (Jio Broadband), একটি যৌথ বিবৃতিতে বলা হয়েছে। দুটি কোম্পানি একটি যৌথ উদ্যোগ, Jio Space Technology Limited গঠন করেছে, যেখানে Jio Platforms (JPL) এবং SES যথাক্রমে 51 শতাংশ এবং 49 শতাংশ ইক্যুইটি শেয়ারের মালিক হবে।

“যৌথ উদ্যোগ ভারতে SES-এর স্যাটেলাইট ডেটা এবং সংযোগ পরিষেবা প্রদানের বাহন হবে, কিছু নির্দিষ্ট আন্তর্জাতিক বৈমানিক এবং সামুদ্রিক গ্রাহকদের ছাড়া যারা SES দ্বারা পরিবেশিত হতে পারে৷”এটি SES থেকে 100Gbps পর্যন্ত স্পীড দেবে।

Jio ডিরেক্টর আকাশ আম্বানি বলেছেন, আমরা আমাদের ফাইবার-ভিত্তিক ইন্টারনেট এবং FTTH ব্যবসার প্রসারণ চালিয়ে যাচ্ছি এবং 5G-তে বিনিয়োগ করছি, SES-এর সাথে এই নতুন যৌথ উদ্যোগটি ব্রডব্যান্ডের বৃদ্ধিকে আরও প্রসার করবে (Jio Broadband)। তিনি আরও বলেছেন যে তারা ভবিষ্যতে এই ইন্টারনেট পরিষেবা গ্রামে গঞ্জে পৌঁছে দেবে।

এই সম্পর্কে আপনাদের কি মতামত জানাতে হলে নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন  এবং এই সম্পর্কিত আরও নতুন নতুন খবর পাওয়ার জন্য নিয়মিত চোখ রাখুন আমাদের এই ওয়েবসাইটে। টেকনোলজি আমাদের জীবনে একটি মুখ্য ভুমিকা পালন করে তাই আমরা সমস্ত প্রকার টেকনোলজি সম্পর্কিত খবর নিয়ে আসি শুধুমাত্র আপনাদের জন্য (Jio Broadband)। আশা করছি আমাদের আজকের এই প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকবে।

Leave a Reply

Your email address will not be published.