Metaverse Game

Metaverse Game – তাহলে কি লঞ্চ হবে না মেটাভার্স ? জানুন বিস্তারিত।

মাটি ফুঁড়ে বেরিয়ে আসছে বিশাল এক দৈত্য (Metaverse Game)। চারদিক জ্বালিয়ে ছারখার করে দিচ্ছে। ধীরে ধীরে সেই আগুন গ্রাস করে ফেলছে জনমানুষ, দোকানপাট, প্রাচীন স্থাপত্য। দৈত্যকে দমন করতে আকাশ পথে উড়ে এল সুপার হিরো।

কিন্তু কিছু ক্ষণের মধ্যেই জানা গেল, সবই ছিল একটি খেলা। ড্রোন এবং প্রজেক্টরের সাহায্যে হলোগ্রামে তৈরি হয়েছিল পুরোটা (Metaverse Game)। দৈত্যও, এমনকি, সুপার হিরোও। এগুলো কোনও গল্প কথা বা সিনেমা নয়। মেটাভার্সের চমক।

কি ঘটনা ঘটেছে ?

সম্প্রতি বিশেষজ্ঞরা দাবি করছেন যে ফেসবুকের এই নতুন অ্যাপটি হারাতে চলেছে তার জনপ্রিয়তা। আর সেই ক্ষতে প্রলেপ দিতে নতুন পন্থা ফেসবুকের (Metaverse Game)।

জনপ্রিয়তার নিরিখে পতন মার্ক জাকারবার্গের সংস্থা ফেসবুকের। প্রায় ১০ লক্ষ ব্যবহারকারীকে হারিয়েছে ফেসবুক। দীর্ঘ ১৭ বছর পরে এই প্রথমবার ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা এই পরিমাণে কমল। আর তার আঁচ এসে পড়ল ফেসবুকেরই একটি শাখা মেটার ওপর (Metaverse Game)।

ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা কমায় মেটার লভ্যাংশ এক ধাক্কায় অনেকটাই কমেছে। কোটি কোটি টাকার লোকসান হয়েছে ফেসবুকের কিন্তু বিষয় হল কেন এমন হল। তাহলে চলুন জেনে নেওয়া যাক এইরকম লোকসান হওয়ার পেছনে আসল কারনটি কি?

লন্ডনের একজন ৪৩ বছর বয়সী মহিলার ফেসবুকের মেটাভার্স প্ল্যাটফর্মে গণধর্ষণ করা হয়েছিল লগ ইন করার ৬০ মিনিট পরে। সম্প্রতি এই ঘটনা নিয়ে ফেসবুকের তরফ থেকে বলা হয়েছে যে তারা এই বিষয়টির ওপর নজর দিয়েছে (Metaverse Game)।

এবং পরবর্তী কালে যাতে এই রকম ঘটনা না ঘটে তার জন্য তারা করা পদক্ষেপ নেবে বলে জানিয়েছে (Metaverse Game)। সেই মহিলাটির নাম হল নিনা, তিনি এই ঘটনাটিকে সোশ্যাল মিডিয়াতে পোস্ট করার পরে অনেক লোক তাকে পরের বার কোনও মহিলা অবতার বেছে না নেওয়ার পরামর্শ দিয়েছিল। কিন্তু বিষয় হল কেন ঘটবে এইরকম ঘটনা, আর কেন ফেসবুক কোনো পদক্ষেপ নেয়নি। এই সকল প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে এখন ফেসবুককে।

আপনাদের এই বিষয় সম্পর্কে কি মতা মত নিচে কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন (Metaverse Game)। আশা করছি আমাদের এই প্রতিবেদনটি আপনাদের  এই প্রকার ঘটনা থেকে  সাবধান হতে সাহায্য করবে।

Leave a Reply

Your email address will not be published.