obile Recharge Offers

Mobile Recharge Offers – মোবাইল রিচার্জের নতুন প্ল্যান, কোন সিম নিলে লাভবান হবেন বেশি, কোন সিমের কি প্ল্যান জেনে নেওয়া যাক

বর্তমানে প্রায় সকলের হাতেই রয়েছে স্মার্ট ফোন আর এর মধ্যে বেশিরভাগ মানুষের ফোনেই রয়েছে ডুয়াল সিমের সুবিধে (Mobile Recharge Offers)। বিগত কয়েকমাস ধরে টেলিকম কোম্পানি গুলি রিচার্জের দাম বাড়িয়েছে মাত্রাতিরিক্ত। ফলে যাদের কাছে একাধিক সিম রয়েছে তারা অনেকেই একটি করে সিমের ব্যাবহার বন্ধ করে দিয়েছে।

Airtel, jio এই কোম্পানিগুলো রিচার্জের দাম অনেক বাড়িয়ে দেওয়ায় এবং নূন্যতম রিচার্জ এর পরিমাণ ৯০ টাকা করায় এই টেলিকম কোম্পানি গুলি অনেক গ্রাহক হারিয়েছে। আবার অনেকেই অন্য কোনো কোম্পানিতে নিজের সিম পোর্ট করবেন বলেও ভাবছেন। পোর্ট করার আগে জেনে নেওয়া উচিত কোন কোম্পানিতে গ্রাহকদের জন্য কি কি সুবিধে রয়েছে। আসুন সেগুলো দেখে নেওয়া যাক।

জিও রিচার্জ প্ল্যান –
একটা সময় ছিল যখন জিওতে রিচার্জ করালে স্বল্পমূল্যে অনেক প্ল্যান পাওয়া যেত। কিন্তু বর্তমানে এই প্ল্যানে কিছু বদল এসেছে। আপনারা যদি আপনার সিমটিকে জিও সিমে পোর্ট করতে চান তাহলে তা করা যাবে একদম বিনামূল্যে তারপর রিচার্জের ক্ষেত্রে আপনাদের পছন্দমতন একটা প্ল্যান বেছে নিতে হবে (Mobile Recharge Offers)।

প্রথম রিচার্জ ২৩৯ টাকা দিয়ে করতে হবে। এতে আপনারা পাবেন আনলিমিটেড কলিং এর সাথে প্রতিদিন ১.৫ জিবি করে ডেটা সাথে ১০০ এস এম এস ফ্রি। এই প্ল্যান টি কার্যকর হবে ২৮ দিনের জন্য। ডেইলি ডেটা লিমিট শেষ হয়ে  গেলেও ইন্টারনেট চলবে ২ জি কিংবা ৩ জি স্পীডে। এছাড়াও এই প্ল্যানটিতে আপনারা পাবেন ফ্রি হ্যালো টিউনস জিও সিনেমা, টিভি, জিও ক্লাউড একদম বিনামূল্যে।

দ্বিতীয় মাস থেকে আপনারা আপনাদের পছন্দের মতন রিচার্জ করতে পারেন তবে ন্যূনতম ১৯৯ টাকার রিচার্জ করাতে হবে (Mobile Recharge Offers)। এই প্যাকটির ভ্যালিডিটি পাবেন ২৩ দিনের জন্য। তবে জিও সিম ব্যবহারের ক্ষেত্রে একটি অতিরিক্ত সুবিধে রয়েছে। অন্যান্য সিমে যেখানে রিচার্জ শেষ হওয়ার ১৫ দিনের মধ্যে ইনকামিং পরিসেবা বন্ধ হয়ে যায় সেখানে জিও সিমের ক্ষেত্রে ৩ মাস পর্যন্ত ইনকামিং থাকে। তাই আপনারা চাইলে ৩ মাস পরেও রিচার্জ করাতে পারেন।

Airtel রিচার্জ প্ল্যান –
আপনারা যদি নিজের সিমকে Airtel এ পোর্ট করতে চান তাহলে ১৫৫ টাকা দিয়ে রিচার্জ করতে হবে। এতে আপনারা পাবেন আনলিমিটেড কলিং এর সাথে ৩০০ এস এম এস এর সুবিধে ২৮ দিনের জন্য। তবে এই প্যাকটিতে ডেইলি ডেটা পাওয়ার সুবিধে নেই, ২৮ দিনের জন্য পাবেন মাত্র ১ জিবি ডাটা (Mobile Recharge Offers)। তবে হেলো টিউন্স, প্রাইম ভিডিও ও উইঙ্ক মিউজিক এই অ্যাপ গুলির সুবিধে পেতে পারেন বিনামূল্যে।

প্রতিদিন ডেটা প্যাক এর জন্য আপনাদের অন্তত ২৩৯ টাকায় রিচার্জ করতে হবে। এই প্যাকটিতে আপনারা আনলিমিটেড কলিং ও অন্যান্য সুবিধের সাথে পাবেন প্রতিদিন দেড় জিবি করে ডেটা পাওয়ার সুযোগ। এই প্যাকটি ২৮ দিনের জন্য বৈধ থাকবে। কিন্তু Airtel এই সিমটির অসুবিধে একটাই রিচার্জ শেষ হওয়ার ১৫ দিনের মধ্যেই ইনকামিং কলের সুবিধে চলে যায়।

ভোডাফোন আইডিয়া রিচার্জ প্ল্যান –
ভোডাফোন ও আইডিয়াতে সিম পোর্ট করতে চাইলে মাত্র ১২৯ টাকা রিচার্জ করতে হবে। এতে আপনারা পাবেন আনলিমিটেড কলিং এর সাথে, মোট ১ জিবি ডেটা ২৮ দিনের জন্য। তবে আপনারা যদি বেশি ডেটা পেতে চান তাহলে আপনাদের কমপক্ষে ১৯৯ টাকায় রিচার্জ করতে হবে (Mobile Recharge Offers)। এই প্যাকটিতে একই সুবিধের সাথে প্রতিদিন ১ জিবি করে ডেটা পাবেন ২৮ দিনের জন্য। কিন্তু প্ল্যান শেষ হওয়ার ১৫ দিনের মধ্যেই শেষ হয়ে যাবে ইনকামিং কলের সুবিধে।

আরও পড়ুন – BSNL সিম থাকলেই এবার পাওয়া যাবে ১,৫০,০০০ টাকা, দেখুন কিভাবে?

BSNL রিচার্জ এর প্ল্যান –
বর্তমানে এই সিমে রিচার্জের উপর চলছে বাম্পার অফার। Airtel , jio, vi এর দামী রিচার্জ প্যাকের তুলনায় অনেকটাই এগিয়ে রয়েছে BSNL কোম্পানি। আপনি যদি নতুন সিম নিতে চান কিংবা পোর্ট করতে চান তাহলে মাত্র ১০০ টাকায় এক মাস আনলিমিটেড কলিং ও দেড় জিবি করে ডেটা পাবেন প্রতিদিন। এই প্যাকটির ভ্যালিডিটি থাকবে ২৮ দিনের জন্য (Mobile Recharge Offers)।

দ্বিতীয় রিচার্জ এর সময় অনেকগুলি প্ল্যানের অপশন আপনারা পেতে পারেন। মাত্র ৯৯ টাকায় ২২ দিনের জন্য আনলিমিটেড কলিং পাবেন। ৯৪ টাকায় ২০০ মিনিট টকটাইম, ও ৩ জিবি ডেটা পাবেন। এর ভ্যালিডিটি থাকবে ৪৫ দিন। মাত্র ৯৮ টাকায় প্রতিদিন ২ জিবি করে ডেটা ও আনলিমিটেড কলিং পাবেন ৪৫ দিনের জন্য।

১৯৮ টাকায় ২ জিবি করে ডেটা পাবেন ৫০ দিনের জন্য। ৪২৯ টাকায় প্রতিদিন ১ জিবি করে ডেটা ও আনলিমিটেড ক্যালিং এর সুযোগ পাবেন ৮১ দিনের জন্য (Mobile Recharge Offers)। ৬৯৯ টাকায় ১৬০ দিনের জন্য প্রতিদিন ৫০০ এমবি করে ডেটা পাবেন ও আনলিমিটেড কলিং এর সুযোগ পাবেন।

BSNL এর এই বাম্পার প্ল্যান যে অন্যান্য কোম্পানি গুলির তুলনায় অনেকটাই এগিয়ে এতে কোনো সন্দেহ নেই। যদিও এই কোম্পানি টির নেট এর স্পীড একটু কম রয়েছে (Mobile Recharge Offers)। কিন্তু ভবিষ্যতে সব জায়গায় ৪ জি চালু হলে এই কোম্পানি যে অন্যান্য টেলিকম কোম্পানি গুলোর তুলনায় অনেক এগিয়ে থাকবে তাতে কোনো সন্দেহ নেই।

আপনাদের এলাকা অনুযায়ী যে সিম এর নেটওয়ার্ক ভালো সেই অনুযায়ী আপনারা নেটওয়ার্ক পছন্দ করতে পারেন। উপরের প্ল্যান গুলির মধ্যে আপনাদের পছন্দের প্ল্যান ও নেটওয়ার্ক কোনটি আমাদের অবশ্যই জানান।

Leave a Reply

Your email address will not be published.