Redmi Note 11 Review

Redmi Note 11 Review – চলে এসেছে Xiaomi র বাজার কাঁপানো এই স্মার্ট ফোন।

রেডমি কোম্পানির নাম তো আপনারা সকলেই জানেন ব্রান্ডেট স্মার্ট ফোনের বাজারে এই কোম্পানির তুলনা হয়না। তাই আজকে আমরা এই প্রতিবেদনে রেডমি নোট 11 এর রিভিউ নিয়ে এসেছি। এই রিভিউতে ফোনটির সম্পর্কে সমস্ত প্রকারের তথ্য দেওয়া আছে। তাহলে আর দেরি না করে জেনে নেওয়া যাক এই স্মার্ট ফোনটির সম্পর্কে।

Note 11 ফোনে Qualcomm Snapdragon SoC রয়েছে, এবং 11S একটি MediaTek Helio চিপ আছে। কিন্তু এই ফোনে 5G ইন্টারনেটের সুবিধা নেই (Redmi Note 11 Review)। কিন্তু আকর্ষণীও বিষয় হচ্ছে এই ফোনটি কেবল মাত্র ২০,০০০ টাকার মধ্যে পাওয়া যাবে। এবং বিশেষজ্ঞরা দাবি করছেন যে পরবর্তী কালে এই ফোনটি ৫জি নিয়েও আসবে। যা রাজত্ব করবে বাজারে।

Redmi Note 11, Redmi Note 11S ভারতে দাম।
এই ফোনটির দুটি ভেরিয়েন্ট আছে ৪ জিবি ROM এবং ৬৪ জিবি RAM এবং ৬ জিবি ROM এবং ১২৮ জিবি RAM আছে। যার মূল্য হচ্ছে ১৩,৯৯৯ এবং ১৬,৯৯৯ টাকা।

Redmi Note 11 স্পেসিফিকেশন

অপটিক্সের ক্ষেত্রে, কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে যেটিতে f/1.8 লেন্স সহ একটি 50-মেগাপিক্সেল প্রাথমিক সেন্সর রয়েছে (Redmi Note 11 Review) । ক্যামেরা সেটআপে একটি আল্ট্রা-ওয়াইড লেন্স সহ একটি 8-মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর, 2-মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটার এবং একটি 2-মেগাপিক্সেল গভীরতা সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে।

আর দরকার নেই স্মার্ট ফোনের, এই স্মার্ট Watch করবে সমস্ত প্রকার কাজ।

সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য, Redmi Note 11 সামনে f/2.4 লেন্স সহ একটি 13-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সেন্সর অফার করে (Redmi Note 11 Review) । Redmi Note 11 128GB পর্যন্ত অনবোর্ড স্টোরেজ বহন করে যা একটি ডেডিকেটেড স্লটের মাধ্যমে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে (1TB পর্যন্ত) বাড়ানো যায়। সংযোগের বিকল্পগুলির মধ্যে রয়েছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS, ইনফ্রারেড (IR) ব্লাস্টার, USB Type-C, এবং একটি 3.5mm হেডফোন জ্যাক৷

Redmi Note 11-এর সেন্সরগুলির মধ্যে রয়েছে অ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার এবং প্রক্সিমিটি সেন্সর। একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রয়েছে। উপরন্তু, ফোনটি ডুয়াল স্টেরিও স্পিকার সহ আসে। Redmi Note 11 প্যাক একটি 5,000mAh ব্যাটারি যা 33W Pro দ্রুত চার্জিং সমর্থন করে (Redmi Note 11 Review)।

Redmi Note 11S স্পেসিফিকেশন
ডুয়াল-সিম (ন্যানো) রেডমি নোট 11S অ্যান্ড্রয়েড 11-ভিত্তিক MIUI 13-এ চলে এবং 90Hz রিফ্রেশ রেট সহ একটি 6.43-ইঞ্চি ফুল-HD+ (1,080×2,400 পিক্সেল) AMOLED ডট ডিসপ্লে বৈশিষ্ট্যযুক্ত (Redmi Note 11 Review)। এটি একটি অক্টা-কোর MediaTek Helio G96 SoC দ্বারা চালিত, সঙ্গে 8GB পর্যন্ত LPDDR4X RAM। Redmi Note 11S কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপের সাথে আসে যাতে একটি f/1.9 ওয়াইড-এঙ্গেল লেন্স সহ একটি 108-মেগাপিক্সেল প্রাইমারি Samsung HM2 সেন্সর রয়েছে।

Redmi Note 11S-এ ক্যামেরা সেটআপে একটি 8-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড শ্যুটার, একটি 2-মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটার এবং একটি 2-মেগাপিক্সেল গভীরতা সেন্সর রয়েছে। Redmi Note 11S এর সামনে f/2.4 লেন্স সহ একটি 16-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সেন্সর রয়েছে (Redmi Note 11 Review)।

স্টোরেজ ফ্রন্টে, Redmi Note 11S-এ 128GB পর্যন্ত UFS 2.2 স্টোরেজ রয়েছে যা একটি ডেডিকেটেড স্লটের মাধ্যমে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে (1TB পর্যন্ত) সম্প্রসারণযোগ্য। Redmi Note 11S-এর কানেক্টিভিটি বিকল্পগুলির মধ্যে রয়েছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS, ইনফ্রারেড (IR) ব্লাস্টার, USB Type-C, এবং একটি 3.5mm হেডফোন জ্যাক৷ ফোনটিতে অ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার এবং প্রক্সিমিটি সেন্সর অন্তর্ভুক্ত সেন্সরগুলির একটি অ্যারেও রয়েছে (Redmi Note 11 Review) । আরও, একটি সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.