VIP Mobile Number

VIP Mobile Number – BSNL ব্যবহার করার সাথে সাথে আপনি ও পাতে পারেন VIP  নম্বর নেওয়ার সুবিধা, পাওয়ার উপায়ও খুব সহজ।

অনেকেই সহজে মনে রাখার মতো মোবাইল নম্বর নিতে চান। আর এই বিশেষ নম্বরগুলোকে VIP Mobile Number বলা হয়। কিভাবে এই ভিআইপি নম্বর নিতে পারবেন, জেনে নিন সহজ পদ্ধতি।

BSNL-এ মাঝে মধ্যেই নিলামের মাধ্যমে এই নম্বরগুলি বিক্রি করে (VIP Mobile Number)। সাধারণ SIM এর দাম থেকে এই ভ্যানিটি নম্বরের দাম বেশ কিছুটা বেশি। তবে মোবাইল ব্যবহারের খরচ অন্য সিমের মতোই সাধারণ। ভ্যানিটি নম্বরগুলিকে VIP নম্বরও বলা হয়। বিভিন্ন প্যাটার্নের নম্বরগুলি থাকে। অনেক সময় BSNL ওয়েবসাইটেও নম্বরের প্যাটার্ন দেওয়া থাকে। ফলে নিলামে অংশ নেওয়ার আগেই যে কেউ নম্বর পছন্দ করতে পারেন।

আসুন জেনে নেওয়া যাক ভ্যানিটি নম্বর কী?
ভ্যানিটি নম্বর হল বিশেষ একটি নম্বর। সাধারণ নম্বরের মতো এতে 10 টি ডিজিট থাকলেও এক্ষেত্রে ডিজিটগুলি খুব সুন্দরভাবে সাজানো থাকে যাতে করে নম্বরটি আপনার সহজেই মনে থাকে (VIp Mobile Number)।

এমনকী, অনেক সময় আপনি আপনার পছন্দমত কোনও নম্বর সংস্থার তরফে তৈরি করে নিতে পারেন (VIP Mobile Number)। এই প্রক্রিয়াটিকে বলা হয় ভ্যানিটি নম্বর (VN)।

বছরের একটি নির্দিষ্ট সময় অন্তর BSNL ভ্যানিটি SIM কার্ড নিলাম করে। সাধারণ দোকান থেকে এই সিম পাওয়া যায় না। BSNL এর বিভিন্ন সার্কেলের তরফে এই নিলাম প্রক্রিয়ার আয়োজন করা হয় (VIP Mobile Number)। এদেশে বসবাসকারী যে কেউ ওই নিলাম প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারেন। এছাড়াও প্রি-পেইড এবং পোস্ট পেইডে ওই ভ্যানিটি নম্বর ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুন, গুগল ক্রোম ব্যাবহারকারীদের জন্য সুখবর

যারা ভ্যানিটি নম্বর সংগ্রহ করতে চান তাদের প্রথমে রেজিস্টার করতে হবে। BSNL-এর e-Auction পেজ রয়েছে। সেখানে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এরপর নির্দিষ্ট দিনে এবং নির্দিষ্ট জায়গায় নিলামে অংশগ্রহণ করতে হবে (VIP Mobile Number)। কিছু কিছু নম্বরের ক্ষেত্রে নিলাম প্রক্রিয়ায় অনেক বেশি টাকা খরচ করতে হয়।

ভ্যানিটি নম্বরগুলিকে VIP নম্বরও বলা হয়। বিভিন্ন প্যাটার্নের নম্বরগুলি থাকে। অনেক সময় BSNL তাদের ওয়েবসাইটেও এই নম্বরের প্যাটার্ন  দিয়ে দেয়(VIP Mobile Number)। ফলে নিলামে অংশ নেওয়ার আগেই আপনি আপনার নম্বর পছন্দ করতে পারেন। কত টাকা থেকে নিলাম প্রক্রিয়া শুরু হবে তা সিদ্ধান্ত নেওয়া হয় BSNL এর তরফে। এবং সেই টাকার উপরে নিলাম শুরু হয়। এই ভাবে আপনি ও পেতে পারেন VIP নম্বর।

এরকমই আরও অনেক সচেতনতামূলক প্রতিবেদন পড়তে চোখ রাখুন আমাদের এই ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published.