Whatsapp Message Recovery

Whatsapp Message Recovery – ডিলিট হয়ে যাওয়া ম্যাসেজ ফিরিয়ে আনুন এই উপায়ে।

WhatsApp এমনই একটি মাধ্যম যা এখনকার দিনে আমাদের জীবনের সাথে জড়িয়ে গেছে (Whatsapp Message Recovery)। যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে শিক্ষা মাধ্যম এমনকি কাজের জায়গা তেও এই অ্যাপটি ব্যবহৃত হয়। অনেকসময়ই দেখা যায় আমরা ভুল করে কিছু মেসেজ পাঠিয়ে ফেলি কিংবা অনেকসময় অন্য কারুর মেসেজ আমরা ভুল মানুষকে পাঠিয়ে ফেলি। তখন ঐ অপ্রয়োজনীয় মেসেজ গুলো ডিলিট করার প্রয়োজন হয়।

তাই কিছুদিন আগেই WhatsApp এমন একটি ফিচার এনেছে জার মাধ্যমে আমরা কাউকে ভুল করে কোনো মেসেজ পাঠিয়ে দিলে সেগুলোকে আমরা ডিলিট করতে পারি (Whatsapp Message Recovery)। কিন্তু অনেকেরই জানার আগ্রহ থাকে যে ডিলিট হইয়ে যাওয়া মেসেজ আমরা আবার নতুন করে পড়তে পারি কি করে? যদিও WhatsApp এর কোনো ফিচারে এই ডিলিট হওয়া মেসেজের পড়ার কোনো সুবিধে নেই। কিন্তু অন্য পদ্ধতির মাধ্যমে এটি সম্ভব। কিভাবে ? সেটাই জেনে নেওয়া যাক।

কিছু বছর আগেই WhatsApp আপডেট এর মাধ্যমে ভুল মেসেজ ডিলিট করার ফিচার এনেছে। কিন্তু মানুষের মন চিরকালই কৌতূহল প্রবন তাই ডিলিট হয়ে যাওয়া মেসেজের ভিতর কি ছিল তা জানার আগ্রহ অনেকের মনেই কাজ করে। কিন্তু কিভাবে এই কাজ করা যাবে তার পদ্ধতি দেখে নেওয়া যাক (Whatsapp Message Recovery)।

WhatsApp এর যেহেতু নির্দিষ্ট কোনো ফিচার নেই এই ডিলিট হয়ে যাওয়া মেসেজ পড়ার জন্য তাই বিভিন্ন থার্ড পার্টি অ্যাপের মাধ্যমে পুরো কাজটি করা সম্ভব হবে। বিশেষ একটি অ্যাপের মাধ্যমে এগুলি করা সম্ভব হবে (Whatsapp Message Recovery)। এগুলি মূলত নোটিফিকেশন অ্যাপ। এর মধ্যে অন্যতম হলো  WhatsRemoved + অ্যাপ স্টোরে এই অ্যাপটি পাওয়া না গেলেও গুগল প্লে স্টোরে এই অ্যাপ টি পাওয়া যাবে। এই অ্যাপটির সাইজ ৪.৯০ এমবির কাছাকাছি। তবে আপডেটের পর এর সাইজ কিছুটা বাড়তে পারে।

আরও পড়ুন – নতুন ফিচার আনল হোয়াটসঅ্যাপ, আর হ্যাক করা যাবেনা কিভাবে অ্যাক্টিভ করবেন দেখুন

WhatRemoved + অ্যাপের কাজ:

এই অ্যাপটি নোটিফিকেশন ট্র্যাকার হিসেবে কাজ করে। যখনই কোনো অ্যাপে কোনো নোটিফিকেশন আসে তখন এই অ্যাপটি ওই নোটিফিকেশন ট্রাক করে নিজের ডেটাবেসে নিয়ে নেয় (Whatsapp Message Recovery)। একইভাবে WhatsApp এর ক্ষেত্রেও যখন কেও মেসেজ করে এই অ্যাপটি নিজের ডেটাবেসে সেই মেসেজটি সেভ করে নেয়। ফলে কেও মেসেজ ডিলিট করে দিলেও এই অ্যাপের সাহায্যে তা সহজেই পড়া যায়।

ইনস্টল করার পদ্ধতি:

স্টেপ -১ গুগোল play store থেকে ডাউনলোড করার পর ফোনে ইন্সটল করতে হবে অ্যাপটি।

স্টেপ ২ এরপর অ্যাপটি ওপেন করে সেখানে থাকা WhatsApp পারমিশনটি অন করতে হবে (Whatsapp Message Recovery)।

স্টেপ -৩ এরপর অ্যাপটি বন্ধ করে দিতে হবে।

অ্যাপটি বন্ধ করলেও এটি ব্যাকগ্রাউন্ড এ চালু থেকে কাজ করতে থাকবে।

কেমন লাগলো আপনাদের এই অ্যাপ টি? কমেন্ট করে জানান। আরো যদি এরকম কোনো tracking অ্যাপ এর সম্বন্ধে আপনারা জেনে থাকেন তাহলে সেগুলোও জানান।

Leave a Reply

Your email address will not be published.